মেনু নির্বাচন করুন

ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৮

"ডিজিটাল বাংলাদেশ হবে বঙ্গবন্ধুর সোনার বাংলা’ প্রতিপাদ্য নিয়ে বুধবার (১২ ডিসেম্বর) পালিত হয় ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৮’। 

 

দিবসটি উদযাপনের জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ থেকে দিনব্যাপী নানান কর্মসূচি নেওয়া হয়েছে। এসব কর্মসূচির মধ্যে রয়েছে ডিজিটাল বাংলাদেশ পুরস্কারপ্রাপ্তদের সম্মাননা, রোবো ওয়ার, পাজল গেম শো, পথ প্রদর্শনী, দেশব্যাপী অনলাইন প্ল্যাটফর্মে রচনা প্রতিযোগিতা, দেশব্যাপী জেলা-উপজেলায় চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা ও ডিজিটাল বাংলাদেশ সম্পর্কিত আলোচনা সভা।

দিনের শুরুতে আগারগাঁও বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সকাল ১০টায় দেশের তথ্যপ্রযুক্তি খাতে অবদানের স্বীকৃতিস্বরূপ বিশিষ্টজনদের সম্মাননা দেওয়া হবে। এতে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, সাবেক বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমানসহ অন্যরা। 

এছাড়া একই স্থানে বিকেলে অনুষ্ঠিত হবে ‘সোনার বাংলা ও ডিজিটাল বাংলাদেশ’ শীর্ষক সেমিনার এবং রোবো ওয়ার ও জাতীয় পর্যায়ে অনলাইন রচনা প্রতিযোগিতা, পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট মোস্তাফা জব্বার, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমানসহ আইসিটি খাতের অন্য গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।


Share with :

Facebook Twitter